মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী “মুজিববর্ষ” উদযাপন উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজন

দক্ষিণ সুনামগঞ্জে হাজারও জনতার অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্র, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণিল আতশবাজী



সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উদযাপন উপলক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের উদ্যোগে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রয়া বাংলাদেশ” শীর্ষক বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

শনিবার ২য় দিনে সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে হাজারও জনতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্র বের হয়। আনন্দ শোভাযাত্রটি উপজেলা সদরের প্রথান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এ সময় শোভাযাত্রায় অংশগ্রহণকারী হাজারও জনতা জাতীয় ধ্বনিতে (জয় বাংলা-জয় বঙ্গবন্ধু) উপজেলা সদরকে প্রকম্পিত করেন।

সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রর্দশনী অনুষ্ঠিত হয়। এ সময় বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র গুলো স্থানীয় জনতা ও শিক্ষার্থীরা ঘুরে ঘুরে দেখেন।

সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নিবার্হী কর্মকর্তা জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে, উপজেলা নিবার্হী কর্মকর্তার গোপনীয় সহকারী অনুরাধা দাসের পরিচালনায়“বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সৈয়দা শমসাদ বেগম, উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মাসুদ আহমেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন সহ প্রমূখ।

বিকাল ৩টা থেকে ৫টা পযর্ন্ত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৬টায় উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিবৃন্দের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সংগীত পরিবেশন করেন শিল্পীরা।

রাত ৭টা ৪৫ মিনিট থেকে সাড়ে ৯টা পযর্ন্ত ঢাকায় আয়োজিত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মূল কনর্সাট স্যাটেলাইটের মাধ্যমে এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার করা হয়। এর পরই শুরু হয় বর্ণিল আতশবাজী প্রদর্শনী।