বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

রোজেল প্রেসিডেন্ট থাকলে বার্সাতেই রাখতেন

মেসির পরেই সেরা ফুটবলার নেইমার!



বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোজেল মনে করেন, নেইমারের চেয়ে ভালো খেলোয়াড় বেকল মেসিই। দলের প্রেসিডেন্ট থাকলে নেইমারকে বার্সেলোনাতে রাখতেন তিনি। যদিও বার্সেলোনায় ফিরতে মুখিয়ে আছেন নেইমার। গত মৌসুমে পিএসজির চড়া দামের কারণে তাকে ফেরাতে পারেনি কাতালানরা। চলতি মৌসুমে তার দাম কমলেও আগের মতো আগ্রহ আর নেই বার্সেলোনার।

২০১০ সালে থেকে ২০১৪ সাল পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্ট পদে ছিলেন রোজেল। সাফল্যও ছিল ঈর্ষনীয়। একটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগা শিরোপা জিতেছিল তার সময়ে। ক্লাবে দারুণ সব সাইনিংও করিয়েছিলেন ২০১৩ সালে রিয়াল মাদ্রিদকে টেক্কা দিয়ে সান্তোস থেকে নেইমারকে বার্সেলোনায় এনেছিলেন তিনিই। এছাড়া চেক ফেব্রিগাস, হ্যাভিয়ার মাসচেরানো, জর্দি আলবা ও আলেক্সিস সানচেজের মতো খেলোয়াড়দের কিনেছিলেন তিনি।

সম্প্রতি নেইমারের ফেরানর ব্যাপারে বার্সেলোনার সংবাদ জেনে কিছুটা অবাক হয়েছেন রোজেল। সম্প্রতি রেডিও মার্কার সঙ্গে আলাপ কালে তিনি বলেন, ‘আমি যদি বার্সেলোনার প্রেসিডেন্ট থাকতাম তাহলে অবশ্যই নেইমারকে ফিরিয়ে আনার চেষ্টা করতাম। মেসির পর সে বিশ্বের দ্বিতীয় সেরা খেলোয়াড় এবং দল যে দর্শনে খেলে তাতে সম্পূর্ণ মিলে যায়।’

নেইমারের প্রতিভা নিয়ে কোনো সন্দেহ কখনোই ছিল না। নিজের জাত অনেকবারই চিনিয়েছেন। তবে এখনও নিজেকে মেসি-রোনালদোদের কাতারে নিয়ে যেতে পারেননি নেইমার। বার্সেলোনায় থাকাকালীন সময়ে সে পথেই ছিলেন। কিন্তু ফ্রান্সে যাওয়ার পর অনেক কিছুই বদলে যায়। মূলত ইনজুরি তার পথে বড় বাধা। ক্যারিয়ারের লম্বা সময়ই কাটাতে হয়েছে মাঠের বাইরে। এছাড়া সমস্যা ছিল তার আচার ব্যবহার নিয়েও। যে কারণে অনেকবার নিষিদ্ধও হয়েছেন এ ব্রাজিলিয়ান।

বর্তমানে বার্সেলোনার প্রধান লক্ষ্য ইন্টার মিলানের আর্জেন্টাইন তরুণ লাউতারো মার্তিনেজ। তার সম্পর্কেও কথা বলেছেন রোজেল। এ আর্জেন্টাইনকে কিনতে রিলিজ ক্লজের পুরো ১১১ মিলিয়ন ইউরো ছাড়া বেচবে না বলেই জানিয়েছে ইন্টার। এতো খরচ করে তাকে কেনার পক্ষে নন রোজেল।