বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ও ফরাসি পণ্য রাষ্ট্রীয়ভাবে বয়কটের দাবিতে

সুনামগঞ্জে এক বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল



ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ও ফরাসি পণ্য রাষ্ট্রীয়ভাবে বয়কটের দাবিতে সুনামগঞ্জে এক বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শায়খ আফসার উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনায় শহরের ট্রাফিক পয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার বেলা ২টার পূর্বেই তৌহিদী জনতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক মিছিল সহকারে স্থানীয় ট্রাফিক পয়েন্টে এসে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা শায়খ আব্দুল বছির ও যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, জেলা জমিয়তের উপদেষ্টা মাওলানা শায়খ আকবর আলী ও মুফতি শফিকুল আহাদ শাকিতপুরী। সমাবেশ শুরুর আগেই সুনামগঞ্জ ট্রাফিক পয়েন্ট লোকে-লোকারণ্য হয়ে ওঠে। সড়কে তিন দিকে তৌহিদী জনতার ঢল এক সময় পুরো মেজর ইকবাল রোড ছড়িয়ে পড়ে।

সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবীকে (সা.) অবমাননা করে বিশ্ব-মুসলিমের কলিজায় চরম আঘাত হেনেছে। আজ পুরো মুসলিম বিশ্ব চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। প্রকৃতপক্ষে রাসূলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়। সমাবেশে থেকে ৬ দফা প্রস্তাবনা তুলে ধরেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী।

১. ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

২. তাদের সকল পণ্য রাষ্ট্রীয়ভাবে আমদানি বন্ধ করতে হবে।

৩. ন্যক্কারজনক এ ঘটনার জন্য অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

৪. ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করেপপ ঘটনার আনুষ্ঠানিক নিন্দা জ্ঞাপন করতে হবে।

৫. মহানবী (সা.) সম্পর্কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন পাস করা।

৬. হিন্দু বদ্ধ খৃষ্টাব্দ ঐক্য পরিষদের সভা থেকে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার উস্কানিমূলক বক্তব্যের জন্য বিহিত ব্যবস্থা করতে হবে।

৭. মহানবী [স.] সর্বশেষ নবী হিসেবে সংসদে আইন করে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা আবুল ফজল, মাওলানা মুশতাক আহমদ, মাওলানা মাসরুর আহমদ কাসেমী, মাওলানা শায়খ মাহবুবুল হক চৌধুরী, মাওলানা মুখলিছুর রহমান, মাওলানা আব্দুর রকিব, মাওলানা রুকন উদ্দিন, মাওলানা রমজান হোসাইন, মাওলানা ইকরাম হোসাইন, মাওলানা আব্দুল হাই, মাওলানা জামিলুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা রফিক আহমদ, মাওলানা আব্দুল হাই, মাওলানা সাইদুর রহমান, মাওলানা হাফিজ ইমদাদুল হক, মাওলানা গৌছ উদ্দিন, মাওলানা হাফিজ তাহা হোসাইন প্রমুখ।