বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

সুনামগঞ্জ জেলার সাংবাদিকদের নিয়ে পিআইবি’র প্রশিক্ষণ সম্পন্ন



অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ জসিম উদ্দিন বলেছেন সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করেন। অবিচার, ঘুষ,দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকরা সোচ্চার থাকেন সর্বদা। তবে অপসাংবাদিকতা সমাজের জন্য ক্ষতিকারক। একজন প্রকৃত সাংবাদিক সব সময় দেশ ও দশের কথাই চিন্তা করেন। আজ বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জ শহীদ জগত জোতি পাঠাগার পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সুনামগঞ্জ জেলার ১১ টি উপজেলার ৩৫ জন সাংবাদিকরা দের নিয়ে তিন দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পিআইবি উপ পরিচালক শাহ আলম সৈকত,যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু,পারভেজ আহমেদ ,সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার আসিফ আল জিনাত। এছাড়া ভার্চুয়ালী অংশগ্রহণ কারী দের উদ্দেশে বক্তব্য রাখেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ। সবশেষে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ জসিম উদ্দিন প্রশিক্ষণে অংশগ্রহণ কারী সাংবাদিকদের মাঝে সনদ পত্র প্রদান করেন।

উল্লেখ্য, পিআইবি’র এই প্রশিক্ষণে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে তিন জন অংশগ্রহণের সুযোগ পান।এরা হলেন দৈনিক যায়যায়দিন প্রতিনিধি ফয়জুল ইসলাম সোহেল তালুকদার, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি হোসাইন আহমদ ও দৈনিক আমাদের সময় প্রতিনিধি মো. নুরুল হক। 

প্রসংগত , গত ৫,৬,৭নভেম্বর সুনামগঞ্জ জেলার ৩৫ জন সাংবাদিক দের, ৮ও ৯নভেম্বর স্কুল, কলেজ পড়ুয়া শিশু সাংবাদিকদের এবং ১০,১১, ও১২নভেম্বর উপজেলা পর্যায়ের সাংবাদিক দের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ৭নভেম্বর জেলা পর্যায়ের সাংবাদিক দের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ উপস্থিত থেকে সনদ পত্র প্রদান করেন।