শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭

জামালগঞ্জে লালতীর সীড লি. এর উদ্যোগে কৃষক মাঠ দিবস পালিত



সুনামগঞ্জের জামালগঞ্জে বেসরকারি বীজ উৎপাদন ও বিপনন প্রতিষ্ঠান লালতীর সীড লি. এর উদ্যোগে কৃষক মাঠ দিবস পালিত হয়েছে।

 মঙ্গলবার (৯ মার্চ ) বিকালে জামালগঞ্জ সদর ইউনিয়নের নয়াহালট গ্রামে উচ্চ ফলনশীন মরিচসুপার ও পার্পলকিং বেগুন উৎপাদনের বিষয়ে মাঠ দিবস পালিত হয়।

কৃষক মাঠ দিবসে স্থানীয় কৃষকরা অংশগ্রহণ করেন। এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নয়াহালট গ্রামের কৃষক মো. জয়নুল ইসলামের সভাপতিত্বে ও লালতীর সীড লি. এর সুনামগঞ্জ জেলার ব্যবস্থাপন রবিউল ইসলামের সঞ্চালনায় কৃষক মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো. ফরিদুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লালতীর সীড লি. এর পণ্য উন্নয়ন সেবা বিভাগের প্রধান নাসিম আকবর, শ্রীমঙ্গল বিভাগের আঞ্চলিক ব্যবস্থাপক তাপস চত্রবর্তী, জামালগঞ্জ উপজেলা কৃষি অফিসার মাশরেফুল ইসলাম, জামালগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক কামরুল ইসলাম ও লালতীর সীড লি. এর সিলেটের আঞ্চলিক ব্যবস্থাপক মাহবুবুর রহমান।

লালতীর সীড. লি. এর উচ্চ ফলনশীন মরিচ ও বেগুন চাষাবাদের বিষয়ে স্থানীয় কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন, নয়াহালট গ্রামের সফলচাষী মহিবুর রহমান। আলোচনা সভার পর নয়াহালট গ্রামের কৃষক মহিবুর রহমানের চাষ করা উচ্চ ফলনশীন মরিচসুপার ও পার্পলকিং বেগুন চাষের প্রদর্শনী পরিদর্শন করেন জেলা-উপজেলা কৃষি কর্মকর্তা ও লালতীর সীড লি এর কর্মকর্তাগণ।