রবিবার, ২৫ জুলাই ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দক্ষিণ সুনামগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ



‘পুষ্টি উন্নয়নের বুনিয়াদ, খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’ এমন প্রতিপাদ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২০ উপলক্ষে সপ্তাহ ব্যাপী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সমূহে অসহায় ও গরীব গর্ভবতী এবং প্রসূতি মায়েদের মধ্যে, পুষ্টিকর খাদ্য সামগ্রী, মাস্ক এবং সাবান বিতরণ করেন। করোনার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত হয় এমন কর্মসূচি রাখা হয়নি। পুষ্টিকর খাবারের প্যাকেটে ছিল, চাল, ডাল, লবন, তেল, আলু, সাবান ও মাস্ক।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে পুষ্টি সপ্তাহের শেষ দিনে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটিরপক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী উপজেলার পাগলা উপ স্বাস্থ্য কেন্দ্রে আগত গর্ভবতী মহিলাদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। সেই সাথে আগত রোগীদের মধ্যে করোনা ভাইরাস মোকাবেলায় মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কেয়ার বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আলীম, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভ‚ষণ চক্রবর্তী, উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হুমায়ূন কবির সহ প্রমূখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে আগত রোগীদের মধ্যে সপ্তাহ ব্যাপী পুষ্টি বিষয়ক বার্তা, করোনা ভাইরাস প্রতিরোধে পুষ্টিকর খাবার গ্রহনের প্রয়োজনীয়তা ও সামাজিক দুরত্ব বজায় রাখা ইত্যাদি বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।