শনিবার, ৮ মে ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

দক্ষিণ সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধ বাস্তবায়ন কমিটির কর্মশালা অনুষ্ঠিত

বোর ফসল রক্ষা বাঁধ নির্মাণে কোন অনিয়ম সহ্য করা হবে না-উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।



দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেছেন-সুনামগঞ্জের একমাত্র ফসল হলো বোর ফসল। বোর ফসল রক্ষায় সরকারের যা যা করণীয় রয়েছে সবই প্রশাসনের পক্ষ থেকে কার্যক্রম গ্রহণ করা হয়েছে। হাওরের বোর ফসল রক্ষায় পিআইসি কমিটি নির্বাচন থেকে শুরু করে মাঠ পর্যায়ে সকল কাজ সম্পন্ন করা হয়েছে। চলতি বছরে হাওরের পানি দেরীতে নামার কারণে সার্ভে দেরীতে করা হয়েছে। ইতিমধ্যে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল পিআইসিদের কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে এবং পুরো ধমে কাজ শুরু হয়েছে।

তিনি পিআইসিদের উদ্দেশ্যে বলেন চলতি বছর ফসল রক্ষা বাঁধ নির্মাণে টেকসই বাঁধ এবং পানি উন্নয়ন বোর্ডের নির্দেশনা না মেনে কোন পিআইসি কাজ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোন পিআইসিকে ছাড় দেয়া হবে না। পিআইসিদের প্রথম বিল প্রদান করা হয়েছে। বাঁধ আপনাদের কাজও আপনাদের। তাই এখন থেকে বাঁধের কাজে মনিটরিং ও তদারকীর মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য তাগিদ প্রদান করা হয়েছে।
তিনি গতকাল শনিবার(৬ ফ্রেব্রæয়ারী) সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ এফআইবিডিভি হল রুমে দ: সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে, ২০২০-২০২১ অর্থ বছরে সংশোধিত কাবিটা নীতিমালা-২০১৭ এর আওতায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার হাওর সমুহের বাঁধের মেরামত প্রকল্পের ডিজাইন ও স্পেসিফিকেশন মোতাবেক প্রকল্পের কাজ যথাযথ ভাবে বাস্তবায়নের নিমিত্তে পিআইসি সভাপতি ও সদস্য সচিবদের সমন্বয়ে দিনব্যাপী কর্মশালায় সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন’র পরিচালনায় কর্মশালা সভায় বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী আক্তারুজ্জামান, উপজেলা কৃষি অফিসার সজীব আল মারুফ, পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের মনিটরিং কমিটির সদস্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান, গোলাম মোঃ সাজ্জাদ, জ্যোতিভূষন তালুকদার ঝন্টু, সাংবাদিক সোহেল তালুকদার, পিআইসি কমিটির সভাপতি ইউপি সদস্য সাইদুর রহমান, আবুল হাসানাত, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি হাজী তহুর আলী সহ প্রমুখ।