রবিবার, ২৫ জুলাই ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দক্ষিণ সুনামগঞ্জে ‘স্বপ্ননীড়’র চাবি পেলেন ২৬১ পরিবার



মুজিব শতবর্ষ উপলক্ষে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৬১ টি গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র পরিবারকে ঘর করে দিয়েছে সরকার।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার(২০ জুন) সকাল সাড়ে ১০টায় বিশ্বের সর্ববৃহৎ এ আশ্রয়ণ প্রকল্প-২ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে গৃহহীন ও ভূমিহীনদের জন্য ২৬১টি ঘর নির্মাণ করা করা হয়। উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে ৬০টি, পশ্চিম পাগলা ইউনিয়নের নবীনগর(পাগলা),শত্রুমর্দন(রসুলপুর) গ্রামে ৫১টি এবং পূর্ব পাগলা ইউনিয়নের পিঠাপশী ও ঘোড়াডুম্বুর গ্রামে ১৫০টি সহ সর্ব মোট ২৬১ টি পরিবারের মাঝে বসত ঘরে দলিল ও বসত ঘর হস্তান্তর করা হয়েছে।

এ উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তিগঞ্জ বাজারস্থ এফআইভিডিবির হল রুমে উপকারভোগ ২৬১টি পরিবারের হাতে ঘরের দলিল ও চাবি হস্থান্তর করা হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আনোয়ার উজ জামান। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার(সার্বিক) ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রতিষ্ঠাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাসুদ আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ত্রান ও পুনর্ভাসন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার,পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত সহকারি হাসনাত হোসেন প্রমুখ।